নৃশংসভাবে বিড়াল হত্যা: সেই তরুণীর বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ

ফাইল ছবি

বিড়াল ছানাকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা তরুণী ইশরাত জাহান মেহজাবিনের বিরুদ্ধে মুগদা থানায় দায়ের করা মামলায় অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। আজ ৯ জুলাই (মঙ্গলবার) ঢাকা মহানগর হাকিম আদালত আশেক ইমাম অভিযোগপত্র গ্রহণ করে পরবর্তী কার্যক্রমের জন্য মুখ্য মহানগর হাকিম আদালতে নথি পাঠানোর আদেশ দেন।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধ কর্মকর্তা আশরাফুল আলম তথ্যটি নিশ্চিত করেছেন বলে এক সংবাদে জানিয়েছে বাংলা ট্রিবিউন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ১৭ মার্চ রাতে জীবন্ত বিড়ালের বাচ্চাকে হত্যার ভিডিও ধারণ করেন মেহজাবিন। এরপর বাচ্চাটির মৃতদেহ পলিথিনে মুড়ে ময়লার ঝুড়িতে ফেলে দেন।

বিড়ালটিকে হত্যার ভিডিও ১৭ মার্চ ধারণ করা হলেও মেহজাবিন তা নিজের ফেসবুক প্রোফাইলে আপলোড করেন ১৯ মার্চ রাত ৯টার দিকে। নিষ্ঠুর এই হত্যাকাণ্ডের ভিডিওটি রাতের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

গেলো ৩১ মে ঢাকা মহানগর হাকিম আদালতের জিআর শাখায় মামলার তদন্ত কর্মকর্তা মুগদা থানার উপ-পরিদর্শক নয়ন চন্দ্র দেবনাথ প্রাণীর প্রতি নিষ্ঠুরতা আইন-১৯২০ এর ৭ ধারা অনুযায়ী এই চার্জশিট দাখিল করেন। অভিযুক্ত প্রাপ্ত বয়স্ক না হওয়ায় (১৭ বছর তিন মাস ১৭ দিন) শিশু আদালতের বিচারের আবেদন করা হয় চার্জশিটে।

এর আগে ২২ মার্চ ইশরাত জাহান মেহজাবিনকে গ্রেফতার করে আদালতে হাজির করে মুগদা থানা পুলিশ। পরে ওই দিনই জামিন হয় মেহজাবিনের। ২১ মার্চ মুগদা থানায় মামলাটি করেন প্রাণীর কল্যাণে কাজ করা সংগঠন কেয়ার ফর পস।-এর সাধারণ সম্পাদক।